শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
ঢাবিতে ৮৩টি ফুটবল টিমের অংশগ্রহণে শুরু হলো আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা

ঢাবিতে ৮৩টি ফুটবল টিমের অংশগ্রহণে শুরু হলো আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা

ঢাবি

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০২৩-২৪’ শুরু হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৮৩টি ফুটবল টিম অংশগ্রহণ করছে।

উদ্বোধনী দিনে ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগ এবং পপুলেশন সায়েন্সেস বিভাগের মধ্যকার ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে এমন একটি প্রতিষ্ঠান যেখানে সব ধরণের জ্ঞান-বিজ্ঞানের গবেষনা, চর্চা ও বিকাশ হয়। বিজ্ঞান, প্রকৌশলবিদ্যা, চিকিৎসা বিজ্ঞান, মানববিদ্যা, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ সকল সহশিক্ষার সমন্বয়ে এগিয়ে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এগুলো বিবেচনায় নিয়েই ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পড়াশোনার পাশাপাশি শিল্প, সংস্কৃতি ও খেলাধুলাসহ সহশিক্ষা কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত রেখে উদার, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য উপাচার্য ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ফুটবল কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী এবং কেন্দ্রর উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |